শরণার্থীদের সাথে পায়ে হেঁটেছেন শ্যন পেন

সিনেমা দর্শন ডেস্ক প্রকাশিত: মার্চ ২, ২০২২, ০৮:৩৮ এএম শরণার্থীদের সাথে পায়ে হেঁটেছেন শ্যন পেন

'রুশ আক্রমণ' প্রামাণ্যচিত্রের জন্য ইউক্রেনের রাজধানী কিয়েভে সারাদিন ব্যস্ত সময় কাটানোর পরদিন, শরণার্থীদের সাথে পদযাত্রায় সামিল হয়ে এখন পোল্যান্ডের পথে হলিউড তারকা শ্যন পেন। 

৬১ বছর বয়সী মার্কিন অভিনেতা ও পরিচালক শ্যন পেন গেলো সোমবার (২৮ ফেব্রুয়ারি) নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ছবি প্রকাশ করেন। সেখানে দেখা যায় তিনি পোল্যান্ডের দিকে যাচ্ছেন অন্য শরণার্থীদের সাথে। ছবির ক্যাপশনে পেন বলেন, "আমি ও আমার দুই সহকর্মী রাস্তার পাশে গাড়ি ফেলে, মাইলের পর মাইল হাঁটছি পোলিশ সীমান্তের দিকে।" 

তবে টুইটারে এটা বলা হয়নি এই হলিউড তারকা ও তার দলকে কেন গাড়ি ছেড়ে হাঁটতে হচ্ছে। সংবাদ সংস্থা রয়টার্সকে শ্যন পেনের মুখপাত্র মারা বক্সবম গত সোমবার লস অ্যাঞ্জেলেস থেকে মেইলের মাধ্যমে জানান, পেন ইউক্রেন থেকে নিরাপদে বেরিয়ে এসেছেন। এসময় তিনি অন্য কোনো প্রশ্নের উত্তর দেননি।

গত সপ্তাহের বৃহস্পতিবার, রুশ আক্রমনের প্রথম দিন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির সংবাদ সম্মেলনে পেন উপস্থিত ছিলেন। পেন গত কয়েক মাস ধরেই ইউক্রেনের উপর প্রামাণ্যচিত্র নির্মাণের কাজ করে আসছেন। জেলেনস্কির সরকারও তাকে এই ব্যাপারে সহযোগিতা দিয়ে আসছে।