শেষ হলো ঢাবি চলচ্চিত্র সংসদের উৎসব

সিনেমা দর্শন ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২২, ০১:৪৬ পিএম শেষ হলো ঢাবি চলচ্চিত্র সংসদের উৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে পাঁচ দিনব্যাপী উৎসব ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৮’ শেষ হলো শনিবার (২৬ ফেব্রুয়ারি)।

সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্রনির্মাতা ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি লাইলুন নাহার শেমী, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আজীবন সদস্য রোদেলা নিরুপমা ইসলাম, অভিনেত্রী দিলরুবা দোয়েল, পরিচালক রেজওয়ান শাহরিয়ার সুমিত, পরিচালক হুমায়রা বিলকিস এবং আরও অনেক চলচ্চিত্র কলা-কুশলীরা।

চলচ্চিত্রগুলোর থেকে বিচারক পর্ষদ কর্তৃক নির্বাচিত রেজওয়ান শাহরিয়ার সুমিত পরিচালিত ‘নোনা জলের কাব্য’ চলচ্চিত্রটি এ বছর হীরালাল সেন পদক পেয়েছে।  শ্রেষ্ঠ কাহিনীর পদক পেয়েছে 'লাল মোরগের ঝুঁটি', শ্রেষ্ঠ সম্পাদনার পদক পেয়েছে 'রেহানা মরিয়ম নূর', শ্রেষ্ঠ চিত্রগ্রহণের পদক পেয়েছে 'চন্দ্রাবতী কথা'। 

এবারের আমার ভাষার চলচ্চিত্র উৎসব শুরু হয় ২২ ফেব্রুয়ারি। পাঁচ দিনব্যাপী এই উৎসবে প্রদর্শিত হয়েছে দুই বাংলার ১৯টি পূর্ণদৈর্ঘ্য এবং একটি প্রামাণ্যচিত্র চলচ্চিত্র। যার মধ্যে ‘রেহানা মরিয়ম নূর’, ‘লাল মোরগের ঝুঁটি’, ‘চন্দ্রবতী কথা’, ‘নোনা জলের কাব্যে’র মত জনপ্রিয় সমসাময়িক সিনেমার পাশাপাশি ছিল ‘আগন্তুক’, ‘জীবন থেকে নেয়া’,‘ধীরে বহে মেঘনা’-র মতো দর্শক নন্দিত ‘ধ্রুপদী’ সিনেমার প্রদর্শনী।