ভিয়েতনামের সিনেমা হলে ভূতের চমক

সিনেমা দর্শন ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২২, ০৫:২৮ পিএম ভিয়েতনামের সিনেমা হলে ভূতের চমক

করোনা মহামারীর কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর ভিয়েতনামে প্রেক্ষাগৃহ খোলার পরপরই মুক্তি পায় ট্রান হু তানের ভূতের ছবি ‘ভিয়েতনামিজ হরর স্টোরি’। আর মুক্তির সাথে সাথেই ভিয়েতনামের বক্স অফিসে নতুন রেকর্ড গড়ে ফেলে ছবিটি। মহামারীর বিধিনিষেধ শিথিল কারণে দেশটির রাজধানী হ্যানয়ে মানুষ হুমড়ি খেয়ে ছবিটি দেখছেন। আর এই ঘটনায় বিস্মিত চলচ্চিত্র সংশ্লিষ্ট ও বাজার বিশ্লেষকরা।

শহুরে ভূতের অনেকগুলোর কাহিনী নিয়ে নির্মিত অ্যান্থোলজি ফিচারটি মুক্তি পায় গত ১১ ফেব্রুয়ারি। মুক্তির চারদিনের মাথায় ছবিটি আয় করে ২৩ লাখ মার্কিন ডলার। স্থানীয়ভাবে ‘চুয়েন মা গান নাহ’ (Chuyen Ma Gan Nha) শিরোনামে মুক্তি দেয়া ছবিটি স্থানীয় বাজারে কেনেথ ব্রানাগের ‘ডেথ অন দ্য নাইল’ ও ভিয়েতনামি ড্রামা ফিল্ম ‘ন্যাকেড ট্রুথ’ এই দুটি ছবিকেও পেছনে ফেলে দিয়েছে।

চলমান কোভিড মহামারীর কারণে ভিয়েতনামে ছয় মাসের মতো সিনেমা হলগুলো বন্ধ ছিলো। ২০২১ সালের মে মাস থেকে ভিয়েতনামে কোনো নতুন ছবি মু্ক্তি দেয়া হয়নি। তবে গত নভেম্বর থেকে ধীরে ধীরে হল খুলে দেয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায় মুক্তি পায় ভিয়েতনামে সাড়া জাগানো ও রেকর্ড সৃষ্টি করা এই ভূতের ছবি।